তৈয়বুর রহমান কিশোর,বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: পূর্ব শত্রুতার জের ধরে ফরিদপুরের বোয়ালমারীতে পুকুরের মাছ চুরি এবং বিষ প্রয়োগে নিধন করে ৫ লাখ টাকার ক্ষতির অভিযোগে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। বুধবার দুপুরে অভিযোগ দায়ের করেন উপজেলার দাদপুর ইউনিয়নের কোন্দারদিয়া গ্রামের মৃত জলিল মোল্যার ছেলে ক্ষতিগ্রস্থ কৃষক মো. কামরুল ইসলাম (৩৬)।

অভিযোগ থেকে জানা যায়, কোন্দারদিয়া গ্রামের কামরুল ইসলাম পূর্বভাটদি গ্রামের নীল চাঁন মল্লিকের নিকট
থেকে তার বাড়ির নিকটের পুকুরসহ জমি ক্রয় করে। এ নিয়ে নীল চাঁনের ভাতিজা মৃত কানাই মল্লিকের ছেলে মো. মুকুল মল্লিক (৪৮) ও মো. চুন্নু মল্লিকের (৫২) সাথে দ্বন্দ্ব সৃষ্টি হয়। এর জের ধরে উভয়ের মধ্যে বিরোধ চলে আসছে। গত ২৫ এপ্রিল মঙ্গলবার সকালে খবর পেয়ে কামরুল ইসলাম পুকুরে গিয়ে দেখতে পান মাছ মরে ভেসে উঠেছে এবং পুকুরে পর্যাপ্ত মাছ নেই। তিনি মুকুল ও চুন্নু মল্লিকের বাড়িতে গিয়ে পুকুরের মাছ দেখতে পান। তারা মাছ কেন মেরে নিয়েছে এবং পুকুরের মাছ কেন বিষ দিয়ে মেরেছে প্রশ্ন করলে কামরুলকে ভয়-ভীতি ও জীবন নাশের হুমকি দেওয়া হয়। কামরুল ইসলামের দাবি ভোরে তারা মাছ চুরি করে নিয়েছে। এতে তার (কামরুল) ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

বোয়ালমারী থানার অফিসার ইনচার্জ মুহাম্মাদ আব্দুল ওহাব লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন,
ঘটনা জানতে পেরে তিনি নিজে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। অভিযোগে সরাসরি দুজনের নাম উল্লেখ করলেও কামরুল ইসলাম নিজে তাদের মাছ মারতে দেখেনি বা এলাকার কেউ দেখেনি। এ জন্য কামরুল ইসলামকে অভিযোগটি সংশোধন করে দিতে বলা হয়েছে। এরপর তদন্ত করে মামলাসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এলাকায় সকলের সাথে কথা বলে উদ্বুদ্ধ করা হয়েছে যাতে এরকম আর কোন ঘটনা এলাকায় না ঘটে।